Keyword Research Step by Step (কী ওয়ার্ড রিসার্চ)



কীওয়ার্ড স্ট্রাটেজি : কী ওয়ার্ড স্ট্রাটেজি হচ্ছে ঐ সমস্ত সীদ্ধান্ত যা আমরা কী ওয়ার্ড রিসার্চ করতে ব‍্যবহার করে থাকি যে কৌশল র‍্যাংকিং পেতে সাহায্য করবে। প্রতিটি কনটেন্ট তৈরির কাজ শুরু হয় কী ওয়ার্ড স্ট্রাটেজি দিয়ে, কারণ ট্রাফিক বাড়ানোর জন্য আপনাকে জানতে হবে অডিয়েন্স কি খুঁজছে। কী ওয়ার্ড রিসার্চ আপনাকে সাহায্য করবে ঐ লক্ষ‍্যবস্তু খুঁজে বের করতে, র‍্যাংকিং পেতে যে বিষয়গুলোর উপর আপনার নিশানা করা উচিত। 



 কী ওয়ার্ড স্ট্রাটেজির ৪ টি স্টেপ


১. প্রথমত লক্ষ্য নির্ধারণ

২. একটি লিস্ট তৈরি করা যে কী ওয়ার্ড সম্পর্কিত তথ‍্য খূজে বের করতে হবে 

৩. সার্চের উদ্দেশ্য পরীক্ষা করা

৪. এরপর কী ওয়ার্ডেগুলোর জন্য ল‍্যান্ডিং পেজ তৈরি করা। 

আপনি যদি ঠিকভাবে কী ওয়ার্ড রিসার্চ করা শিখে যান তো আপনি একটি স্পষ্ট ধারণা পারবেন মানুষের কাজের ধরণ এবং কিভাবে আপনার ওয়েবসাইটে কোন পেজটি খুঁজে পাওয়া যাবে। এই স্পষ্ট ধারণাই  আপনার ওয়েবসাইটে কনটেন্ট লেখার জন্য গাইডের মত কাজ করবে।

কী ওয়ার্ড রিসার্চ কি?


কী ওয়ার্ড রিসার্চ বলতে একটা লিস্ট তৈরি করাকে বোঝাতে পারি, যেখানে র‍্যাংকিং পাওয়ার জন্য কী ওয়ার্ড গুলো থাকবে। সার্চ ইঞ্জিনে অনুসন্ধান করতে সাধারনত একগুচ্ছ কীফ্রেজ ব‍্যবহার করে ইউজার , আর সব এসইও এক্সপার্ট কী ওয়ার্ড ব‍্যবহার করার পরামর্শ দেয় কিন্তু তার মানে এই নয় যে কী ওয়ার্ড বলতে তারা মাত্র একটা শব্দ বোঝায়। এক্ষেত্রে কী ওয়ার্ড হচ্ছে একটি বাক‍্য শুধুমাত্র একটি শব্দ না।

দীর্ঘ কী ওয়ার্ড একটু বেশিই সুনির্দিষ্ট এবং সচরাচর দেখা যায় না কারণ এটা একটি নিশের উপর ভিত্তি করে তৈরি করা হয়। নির্দিষ্ট কিওয়ার্ড লম্বা হলেও যা সার্চ টার্ম অনুযায়ী র‍্যাংকিং পাওয়া সহজ হয়ে থাকে। সাধারণত তাই একটু দীর্ঘ কী ওয়ার্ড ব‍্যবহার করা হয় সবসময়। 

ফোকাস কী ফ্রেজ হচ্ছে ঐ শব্দ বা ফ্রেজ যা খোঁজার জন্য আপনি চান আপনার লেখাটা র‍্যাংক করুক। আপনাকে ফোকাস কী ওয়ার্ডগুলি এসইও প্লাগইন এর মেটা বক্সে যোগ করতে হবে।

আর সার্চ ইনটেন্ট হচ্ছে ঐ সমস্ত কিছু যা অনুসন্ধানকারী খুঁজে বেরাচ্ছে যা শুধুমাত্র কয়েকটি শব্দ নয় বরং একটা নির্দিষ্ট লক্ষ্যকে চিহৃিত করা যেটা সম্পর্কে অনুসন্ধানকারী জানতে চায় বা কিনতে চায়।

No comments

Powered by Blogger.