Google Adsense কী এবং কেনো জেনে নিন। (Earn money From Adsense)




আমরা অনেকেই Google Adsense এর পরিচিত আবার অনেকেই না। আজকে আমরা আলোচনা করবো Google Adsense কী এবং এটি কিভাবে কাজ করে। কিভাবে এটির শুরু হয়েছে এবং কিভাবে Google Adsense  থেকে Earn করবেন।

Google Adsense এর শুরু হয়েছে কিভাবে?
June 18, 2003 Google Adsense এর যাত্রা শুরু হয়। খুব সীমিত পরিসরে এটির শুর হয়। এটি মূলত একটি বিজ্ঞাপনদাতা প্রতিষ্টান হিসেবে নিজেদের প্রকাশ করে। Web এর মাধ্যমে বিজ্ঞাপন দেখানো ছিলো মূল প্রেক্ষাপট।

শুরুতে Google Adsense এর কী সমস্যা ছিলো?
প্রথমদিকে এটিতে কিছু সমস্যা দেখা দিয়েছিলো। যার কারনে গোগল তাদের এডসেন্স নেটওয়ার্ককে বের করে দিতে বাধ্য হয় ২০০৪ সালে। কারন Google Adsense এর বিজ্ঞাপনে কিছু ক্রুটি দেখা দিচ্ছিলো। কেউ সেখানে কোনো সবজির ব্লগ দিলে সেটার প্রতি কাষ্টমার কিনার আগ্রহ কম দেখাতো।

Google Adsense এর সফলতা।
বিভিন্ন সমস্যায় আটকে থাকা Google Adsense এর একটিটিম গঠন করে জিমেল এর প্রতিষ্টাতা Google Adsense এর সফলতা এনে দিন। ২০০৮ সালে Google Adsense নিজস্ব ভাবে বিজ্ঞাপন দিতে সফল হয়।

কিভাবে Google Adsense থেকে Earn করবেন?
এই বিষয়টি নিয়ে Youtube/blog/Website গুলো লাখো লাখো Article রয়েছে। যেখানে অনেকেই দেখিয়েছেন বুঝিয়েছেন কিভাবে Google Adsense থেকে ইনকাম করতে হবে। আমরা আজকে আরো সহজ ভাবে দেখবো কিভাবে Google Adsense থেকে সহজ ভাবে Earn করতে পারবেন।

 Google Adsense থেকে দুটি মাধ্যম Website and Youtube Channel. আমরা দেখবো কিভাবে এই দুইটি প্ল্যাটফর্ম থেকে ইনকাম করবেন  Google Adsense এর মাধ্যমে।



Website দিয়ে  Google Adsense এর মাধ্যমে Earn.
এর জন্যে আপনাকে প্রথমে একটি Website বানিয়ে নিতে হবে। Website যেভাবে বানাবেন।

- একটি Domain কিনবেন
- একটি Hosting কিনবেন।
- দুইটাকে একসাথে এড করে Wordpress এর সাথে সংযুক্ত করে দিবেন।

ব্যাস! আপনার একটি Website Create হয়ে যাবে। এরপর আপনাকে Website টিকে সুন্দর ভাবে Themes Install করতে হবে।aponar ওয়েবসাইটটিকে সুন্দর একটা Design দিতে হবে। আপনার সাইটটি যখন ডিজাইনের কাজ শেষ হবে তারপর আপনার Website টিতে Article পোস্ট করতে হবে। সাধারনত ৩০-৪০টি আর্টিকেল দিতে ৫০০-১০০০ Word এর মধ্যে। তবে অবশ্যই Article আপনার নিজের হতে হবে। 



এছাড়া আপনার সাইটটিকে Google Search Consol,Webmaster Tool এ সাবমিট করতে হবে যাতে Google Index এ আপনার আর্টিকেল গুলো Rank করে।

Youtube Channel এর মাধ্যমে Earn.
 Google Adsense এর মাধ্যমে ইউটিউব থেকে ইনকাম এখন একটি অত্যন্ত আধুনিক ইনকামের মাধ্যম হয়েছে। যার মাধ্যমে সহজে আপনি একটি Youtube Channel এর মাধ্যমে  Google Adsense থেকে টাকা ইনকাম করতে পারবেন।তার জন্যে কিছু recuirment আপনাকে পূরন করতে হবে, থাহলে আপনিও পারবেন Google Adsense থেকে Youtube  এর মাধ্যমে টাকা ইনকাম করবেন। 



- আপনাকে আপনার Youtube চ্যানেলে 1000 Subscriber পূরন করতে হবে।
- 4000 Hour Watch টাইম লাগবে।
- Youtube Community Guideline এর নিয়ম মেনে চলতে হবে।

এসব বিষয় মেনে চলে আপনি যদি Youtube Monitization চালু করতে পারেন থাহলে আপ্নিও  Google Adsense এর মাধ্যমে Youtube থেকে Earn করতে পারবেন।




No comments

Powered by Blogger.