Earn Money to Use Google AdSense

Google AdSense বর্তমান সময়ের তরূনদের কাছে একটি জনপ্রিয় নাম।


বর্তমান সময়ে Google AdSense ব্যবহারের মাধ্যমে বিভিন্ন দেশের পাশাপাশি আমাদের দেশের তরূনরাও বৈদেশিক মুদ্রা অর্জনে গুরুত্বপূর্ন ভূমিকা পালন করছে। Google AdSense একটি জনপ্রিয় ওয়েব সাইট । যার মাধ্যমে বিভিন্ন এডভার্টাইজমেন্ট কোম্পানি তাদের বিভিন্ন ধরনের প্রোডাক্ট গুলো এড এর মাধ্যমে মানুষের কাছে পৌছে দেয়। এটিই মূলত Google AdSense এর কার্যক্রম।


Google AdSense থেকে কিভাবে ইনকাম করা যায়।


Google AdSense মূলত একটি ওয়েবসাইট। যার মাধ্যমে বিভিন্ন কোম্পানি প্রতিষ্টানের প্রোডাক্ট গুলোকে মার্কেটিং করা হয় বিভিন্ন ভিডিও,আর্টিকেলের মাধ্যমে। বিভিন্ন সাইজের এড তৈরী করে সেগুলোকে বিভিন্ন ওয়েবসাইট,ইউটিউব,আর্টিকেলের মাধ্যমে মানুষের কাছে মার্কেটিং করার মাধ্যমেই মূলত Google AdSense কাজ করে থাকে। Google AdSense এ এর ওয়েব সাইট থেকে নিজেদের ওয়েব সাইটে কিংবা ভিডিও তে এড দেখানোর জন্যে তাদের কিছু নিয়ম মেনে এপ্লাই করতে হয় । সকল নিয়ম মেনে যখন একটি ইউটিউব চ্যানেল বা ওয়েব সাইট Google AdSense এর জন্যে যোগ্য হয় তখন ই ইনকাম করা সম্ভব।

ওয়েবসাইট দিয়ে কিভাবে ইনকাম করা যায় ।


ওয়েবসাইট ব্যবহার করে সহজেই Google AdSense থেকে ইনকাম করা সম্ভব । ওয়েব সাইট দিয়ে হয়ত শুনেই থাকবেন কিভাবে Google AdSense থেকে ইনকাম করা যায়। আজ এর ব্যাপারে বিশ্লেষন বর্ননা করবো। কিভাবে আসোলে ওয়েবসাইট দিয়ে ইনকাম করা যায়। তার জন্যে যা যা প্রয়োজন ।


  • একটি Domain
  • Hosting
  • Or
  • Blogspot/Bloger Website.




ওয়েবসাইট Google AdSense এর জন্যে কিভাবে প্রস্তুত করবেন।


ওয়েব সাইট এর কিছু নিয়ম মেনে Google AdSense এর জন্যে আপিল করলে এবং Google AdSense Community ওয়েব সাইট Google AdSense এর জন্যে গ্রহন করলেই কেবল Google AdSense থেকে ইনকাম করা সম্ভব। এখন দেখে নেয়া যাক কিভাবে ওয়েবসাইট কে Google AdSense এর জন্যে প্রস্তুত করবেন।

  •  ওয়েবসাইট কমপক্ষে ১ মাসের বেশি হতে হবে।
  •  ওয়েবসাইটে কমপক্ষে ১৫-২০টি পোস্ট করতে হবে।
  •  ওয়েবসাইটের Customize করতে হবে Google AdSense এর নিয়মানুযায়ী।
  •  Copyright Free Image/Article ব্যবহার করতে হবে।



ব্লগস্পট ওয়েবসাইটের ক্ষেত্রে Google AdSense


যেকোনো সাইটের ক্ষেত্রে Google AdSense এপ্রোভ করে থাকে। Wordpress/Blogspot/Bloger সব ক্ষেত্রেই Google AdSense এপ্রুভ করে থাকে। সে ক্ষেত্রে দুটিই সমান ভাবে কার্যকর। তবে ব্লগারের ক্ষেত্রে কিছু আলাদা বিষয় হচ্ছে অবশ্যই ব্লগ সাইটে মাস্টার ডোমেইন এড করে নিতে হবে।


Youtube চ্যানেলে কিভাবে Google AdSense এপ্রোভ নিতে হবে।


Google AdSense এর জন্যে Youtube চ্যানেল ব্যবহার করে ইনকাম করার মাধ্যমটি অন্যতম। এ ক্ষেত্রে কিছু বিশেষ নিয়ম মেনে নিলেই Google AdSense এ ইউটিউব চ্যানেলটি মনিটাইজেশন অন করেই ইনকাম করা সম্ভব। Youtube চ্যানেলে Google AdSense মনিটাইজেশন করার নিয়ম :

"চ্যানেলে ১হাজার সাবস্ক্রাইবার এবং ১২মাসের মধ্যে ৪হাজার ঘন্টা Watch Time সম্পূর্ন হলেই Google AdSense এর জন্যে এপ্লাই করা সম্ভব"

এপ্লাই করার কিছুদিন পর এডসেন্স কমিউনিটি যদি চ্যানেলটি এডসেন্সের আওতাভুক্ত করে থাহলেই কেবল চ্যানেল থেকে ইনকাম করা সম্ভব। (They can Take Few Day)


Google AdSense Pin Verify


Google AdSense থেকে ইনকামের জন্যে সবচেয়ে প্রয়োজনিয় জিনিসটি হচ্ছে নিজের Google AdSense টি পিন ভেরিফাই করে নেয়া। সাইট কিংবা চ্যানেল যাই হোক প্রথম ১০$ ইনকাম হওয়ার পর নিজের এড্রেসে একটি পিন ভেরিফিকেশন কোড পাঠাবে (চিঠির মাধ্যমে) Google AdSense Company. নিজের নিকটস্থ পোস্ট অফিস থেকে Google AdSense এর চিঠিটি গ্রহন করার পর Google AdSense একাউন্টটি ভেরিফাই করে নিতে হবে । ভেরিফাইড হয়ে গেলে পরবর্তি সময়ে ১০০$ হলেই ব্যাংক একাউন্ট এড করার মাধ্যমে পেমেন্ট পেতে পারবেন।

এভাবেই চাইলেই নিজেদের অবসর সময় কে কাজে লাগিয়ে Google AdSense থেকে ইনকাম করা যেতে পারে। স্টুডেন্টদের জন্যে এটি গুরুত্বপূর্ন একটি মাধ্যম।

No comments

Powered by Blogger.